1. admin@www.gonomullawon.com : Alomgir Aif : Alomgir Aif
  2. shihabahmmed234@gmail.com : Gono Mullawon : Gono Mullawon
  3. tanna-dianacrocodile@wintds.org : tanna-dianacrocodile :
  4. tbonitadormouse@wintds.org : tbonitadormouse :
  5. tcarlysalamander@wintds.org : tcarlysalamander :
  6. tettipython@wintds.org : tettipython :
  7. tflorinaermine@wintds.org : tflorinaermine :
  8. tgiannalark@wintds.org : tgiannalark :
  9. tmartgueritamuskox@wintds.org : tmartgueritamuskox :
  10. trenegazelle@wintds.org : trenegazelle :
  11. tshelsheep@wintds.org : tshelsheep :
  12. ttonybovid@wintds.org : ttonybovid :
  13. qvczcntcrmdidnjmctzqgrlzdcyhnjql@mailkept.com : user_jzugtqzougsp :
ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ, দুই ঘাটে ভিড় » দৈনিক গণমূল্যায়ন
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৮:২৩ অপরাহ্ন
শিরোনাম :
সাতগাঁও গণমূল্যায়ন পরিষদের ক্যাম্পেইনের টাকা হস্তান্তর করা হয় রানু আক্তার এর স্বামীর হাতে। ঐতিহ্যবাহী নতুন বাজার খেলার মাঠের বেহাল দশা: সংস্কার ও দখল মুক্ত চায় ক্রীড়া প্রেমীরা। মাধবপুরে বিয়ের বর সেজে যাওয়া কথা শ্বশুরবাড়ী গেল সাদা কাফন পড়ে আপন ঠিকানা। দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকায় নিয়োগ পেলেন সুদীপ কৈরী। ইডাফ মানবাধিকার সংস্থা শ্রীমঙ্গল কমিটির আয়োজনে ফ্রি ব্লাড গ্রুপ নির্নয় কর্মসূচি অনুষ্ঠিত। শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি শহীদুল হক মুন্সী কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ইডাফ মানবাধিকার সংস্থা। বাংলাদেশে পালিত হলো” ইন্ডিয়ান চ্যানেল এক্সপ্রেস নিউজের প্রতিষ্ঠা বার্ষিকী বগুড়া ইয়াং মেনস খীষ্টিয়ান এসোসিয়েশনের বোড অফ ডিরেক্টর: অসচ্ছল পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন বরগুনায় সাংবাদিক কে হত্যা ও হুমকির প্রতিবাদে মানববন্ধন। জাতীয় কবি নজরুল ইসলাম” এর ১২২ তম জন্মবার্ষিকী।
নোটিশ :
বিসমিল্লাহির রাহমানির রাহীম, আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ, দৈনিক গণমূল্যায়ন পত্রিকায় সাংবাদিক নিয়োগ চলছে, যোগাযোগ করুনঃ মোবাইল-01719-892350, নিউজ রুম- 01404-775481 ,ফেইসবুক-দৈনিক গণমূল্যায়ন ই-মেইল: gonomullawon@gmail.com

ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ, দুই ঘাটে ভিড়

নিউজ ডেক্স
  • প্রকাশের সময় : রবিবার, ১৬ মে, ২০২১


মহামারি করোনাভাইরাসের ঝুঁকি নিয়েই পাটুরিয়া এবং শিমুলিয়া এই দুই নৌরুট দিয়ে ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। আজ রবিবার (১৬ মে) সকাল থেকে এই দুই ঘাটে মানুষের ভিড় বাড়তে থাকে। সব ফেরি চালু থাকায় যাত্রীদের ভোগান্তি কিছুটা কমেছে।

তবে দূরপাল্লার যানবাহন না থাকায় ঘাটে পৌঁছাতে ও ফেরি পার হয়ে কর্মস্থলে যেতে হিমশিম খেতে হচ্ছে তাদের। অনেকেই অভ্যন্তরীণ গণপরিবহন, প্রাইভেট কার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে ভেঙে ভেঙে অতিরিক্ত ভাড়া দিয়ে ফিরছেন।

সকালের দিকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে গিয়ে দেখা যায়, একদিকে যেমন রাজধানীগামী মানুষের ভিড় ধীরে ধীরে বাড়ছে। আবার অন্যদিকে নদী পাড়ি দিয়ে আসা অনেক মানুষ দক্ষিণাঞ্চলের দিকে ছুটছেন। ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতেই যাত্রীর ভিড়। ফেরিগুলোতে স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই ছিল না। নেই প্রশাসনের কোনো তৎপরতাও।

বিআইডাব্লিউটিসি আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট হয়ে প্রায় লাখ মানুষ বাড়ি গেছেন। ঈদ শেষে তারাই আবার ফিরতে শুরু করেছেন।

ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানের আইটি বিভাগের কর্মী আবুল হাসান ঈদের আগের দিন কুষ্টিয়ায় গ্রামের বাড়ি ঈদ করতে যান। পরিবারের সঙ্গে ঈদ শেষ করে আজ সাতসকালেই ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। তিনি বলেন, ‘গণপরিবহন বন্ধ থাকায় নিজের মোটরসাইকেল নিয়ে ঢাকা থেকে কুষ্টিয়ায় গ্রামের বাড়ি গিয়েছিলাম। আজ থেকে অফিস খোলা তাই খুব সকালেই মোটরসাইকেল নিয়ে রওনা হয়েছি। পথে তেমন কোনো সমস্যা হয়নি। ফেরিঘাটে এসে মনে হলো, মানুষজন আবারও ঢাকামুখী হচ্ছেন।’

এদিকে মুন্সীগঞ্জের শিমুলিয়ায় যাত্রী ও যানবাহনের তেমন চাপ না থাকলেও মাদারীপুরের বাংলাবাজার ঘাটে কর্মস্থলে ফেরা মানুষের প্রচণ্ড চাপ রয়েছে।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির এজিএম শফিকুল ইসলাম বলেন, জরুরি পরিসেবার যানবাহন পারাপারের জন্য ফেরি সচল রাখা হয়েছে। কিন্তু জরুরি যানবাহনের সঙ্গে কর্মস্থলে ফেরা মানুষও ফেরিতে উঠে পড়ছে এবং গাদাগাদি করে নদী পার হচ্ছেন। এতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি আরো বেড়ে যাচ্ছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
Copyright 2021 GonoMullawon
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD